Wellcome to National Portal
Main Comtent Skiped

Service List
 বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) প্রধান সেবাগুলো হলো: 

   

          

 ১. নতুন বিদ্যুৎ সংযোগ: নতুন আবাসিক, বাণিজ্যিক, বা শিল্প এলাকার জন্য বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করা যায়। 
২. বিদ্যুৎ বিল পরিশোধ: গ্রাহকরা অনলাইনে বা বিভিন্ন ব্যাংকের মাধ্যমে তাদের বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারেন। 

  1. লোড বৃদ্ধি: বিদ্যমান সংযোগে বিদ্যুতের ক্ষমতা (লোড) বৃদ্ধির জন্য আবেদন করা যায়। 

        

 ৪. গ্রাহক সেবা: গ্রাহকরা বিদ্যুৎ বিভ্রাট, বিল সংক্রান্ত সমস্যা বা অন্য যে কোনো বিষয়ে অভিযোগ জানাতে পারেন। 
৫. ডিজিটাল কল সেন্টার: বিপিডিবির চারটি বিতরণ অঞ্চলের (চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ এবং কুমিল্লা) গ্রাহকদের জন্য একটি ডিজিটাল কল সেন্টার (১৬২০০) চালু করা হয়েছে, যেখানে বিদ্যুৎ বিষয়ক যেকোনো তথ্যের জন্য যোগাযোগ করা যায়। 
৬. অনলাইন পোর্টাল: বিপিডিবি তাদের ওয়েবসাইটে গ্রাহকদের জন্য বিভিন্ন অনলাইন সেবা প্রদান করে, যেমন - বিদ্যুৎ বিলের তথ্য দেখা, অভিযোগ দায়ের করা ইত্যাদি। 
৭. বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়া: গ্রাহকদের বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে উৎসাহিত করা হয় এবং এ সংক্রান্ত বিভিন্ন তথ্য সরবরাহ করা হয়